করোনা কালে ‘দুয়ারে মদ” প্রকল্প, খুশি আপামর সূরাপ্রেমীরা

নিজস্ব প্রতিবেদন: সুরাপ্রেমীদের জন্য সুখবর, আজ থেকেই রাজ্যে চালু হচ্ছে ‘দুয়ারে মদ’ প্রকল্প। রাজ্যে কার্যত লকডাউনের মধ্যে যখন সুরাপ্রেমীরা মদের জন্য হাহাকার করছেন তখনই সুখবর নিয়ে এল রাজ্য সরকার। দুয়ারে সরকার ও দুয়ারে রেশনের পর এবার রাজ্যের মানুষের জন্য আজ থেকে চালু হতে চলেছে ‘দুয়ারে মদ’ প্রকল্প।

একশো টাকার বোতলের জন্য পনেরশো থেকে দুহাজার টাকা খরচ করতেও রাজি ক্রেতারা। তখন চাহিদামত যোগান দিতে গিয়ে হিমশিম খাচ্ছিলেন দোকানদাররা। আর করোনার ভয়ে সে তো ছিলই। অন্যদিকে মদের বিক্রি থেকে বড় পরিমাণ ট্যাক্স আসে রাজ্যেরও। একদিকে যখন রীতিমতো বেহাল দশা অর্থনীতির, তখন এভাবে ট্যাক্স বন্ধ হলে চলবে কি করে?তাই এবার এ সমস্যা কথা মাথায় রেখে আজও সরকার চালু করল দুয়ারে মদ । এর ফলে দোকানের সামনে আর লাইন দিতে হবে না ক্রেতাদের। সামান্য কিছু অর্থের বিনিময়ে দোকানের কর্মচারীরা এসে দিয়ে যাবেন আপনার বাড়িতে।

কিভাবে মিলবে মদ জেনে নিন:

আপনাকে প্রথমে আবগারি দপ্তরে ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করাতে হবে, তারপর নিজের নাম বয়স অন্যান্য প্রয়োজনীয় তথ্য দিলে আশেপাশের মদের দোকানের একটি তালিকা দেখানো হবে আপনাকে। আর সেখান থেকেই আপনি বেছে নিতে পারবেন পছন্দের ব্র্যান্ড। তারপর আর কি? সামান্য অর্থ বেশি খরচ করলেই প্রয়োজনীয় জিনিস পৌঁছে যাবে আপনার বাড়িতে। সরকারের এই সিদ্ধান্তে খুশি সূরা প্রেমীরা। অন্যদিকে চাপ কিছুটা কমছে রাজ্য সরকারেরও। একদিকে যেমন মিলবে ট্যাক্স, অন্যদিকে তেমনি কমবে করোনার ভয়ও। তবে অবশ্যই ক্রেতাদের অর্ডার দিতে হবে সকাল দশটা থেকে রাত আটটার মধ্যে। এই প্রকল্পের কারণে খুশি হয়েছে সূরা প্রেমীরা ও মদ বিক্রেতারা। এই প্রকল্প বিভিন্ন প্রান্তে শুরু হয়ে গিয়েছে। এই প্রকল্পের মাধ্যমে ওয়েবসাইটে লগইন করে আপনার চাহিদামত যেকোনো মদ আপনি পেতে পারেন।

Back to top button