রাজ্যপালের অপসারণের দাবিতে দিল্লির উদ্দেশ্যে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

নিজস্ব প্রতিবেদন: রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারের মত বৃহৎ আজকের নয় প্রায় প্রতি মাসেই লেগে থাকে তাদের মধ্যে এমন ধরনের সংঘাত ছোট থেকে ছোট বিষয়ে তাদের মধ্যে সংঘাত লেগে থাকে রাজ্যপালের বিরুদ্ধে বারবার কেন্দ্রীয় সরকারের হয়ে কাজ করার অভিযোগ উঠেছে তবে এবার সব সময় অতিক্রম করে দিয়েছেন রাজ্যপাল এমনটাই অভিযোগ এনেছে শাসক দল।

এবার আর কোনরকম লুকোচুরির দিকে যাচ্ছে না সরকার এবার সরাসরি রাজ্যপালের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে রাজ্য সরকার আজ এই দাবিতে মুখ্যমন্ত্রী চিঠি পাঠাবে নষ্টপথিক এবং প্রধানমন্ত্রীর কাছে শুধু তাই নয় বিধানসভায় রাজ্যপালের অপসারণের দাবিতে তিনি প্রস্তাব তোলার কথা ভেবেছেন। বিশেষত নারদ কান্ডে রাজ্যের দুই মন্ত্রী কে গ্রেফতার করা হয়েছে আর সেই জিনিসটি  মাথায় চেপে গিয়েছে শাসকদলের আর অনুমোদন দেওয়া নিয়ে রাজ্যের রাজ্যপালের সংঘাতের সব সীমা অতিক্রম হয়ে গিয়েছে। সূত্রের খবর, এবার রাজ্যপালের অপসারণের বিষয়টি মমতা বন্দ্যোপাধ্যায় খুবই গুরুত্ব দিয়ে বিবেচনা করছেন।

এর আগেও দিল্লি গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে রাজ্যপালের কার্যকলাপ নিয়ে ক্ষোভ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর অনুরোধ ছিল, যেন রাজ্যপালকে সংযত হতে বলা হয়। কিন্তু তাতে তেমন কোনও লাভই হয়নি। বরং দিনের পর দিন দুজনের সংঘাত বেড়েই চলছে । তবে আর নয় রাজ্যপাল এবার তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছেন জননেত্রী। সূত্রের খবর থেকে জানা গিয়েছে তিনি ভেবেই নিয়েছেন পরবর্তী বিধানসভার বৈঠকে তার অপসারণের দাবি তুলবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Back to top button