Dilip-র জায়গায় BJP-র রাজ্য সভাপতি পদে ‘বাংলার মেয়ে’কে চাইছে কেন্দ্রীয় নেতৃত্ব!

নিজস্ব প্রতিবেদন: রাজ্য নেতৃত্ব সাধারণত পরপর দুবার বা ৬ বছর রাজ্য সভাপতি আসনে থাকতে পারেন। কিন্তু দ্বিতীয়বার নির্বাচিত হয়ে নিয়ম অনুযায়ী ২০২৩ সাল পর্যন্ত সভাপতি পদের মেয়াদ কাল থাকলেও, চলতি বছরের ডিসেম্বর মাসেই ৬ বছর পূর্ণ হচ্ছে দিলীপ ঘোষের। সূত্রের খবর অনুযায়ী এবার দিলীপ ঘোষের বদলে কোন মহিলাকেই বাংলার বিজেপির রাজ্য সভাপতি করা হতে পারে।

একুশের বিধানসভা ভোটে তৃণমূলের শ্লোগান ছিল ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। তাই এবার গেরুয়া শিবির বাংলার মেয়ের সঙ্গে পাল্লা দিতে অপর এক বাংলার মেয়েকেই নামানোর চিন্তা ভাবনা করছে। অপরদিকে দিলীপ ঘোষকে রাজ্য সভাপতির পদ থেকে সরিয়ে কেন্দ্রীয় পূর্ণমন্ত্রী করা হতে পারে বলেও খবর রয়েছে।

যদিও কেন্দ্রীয় নেতৃত্ব এবিষয়ে এখনও কোন সিদ্ধান্ত নেয়নি। তবে রাজ্য সভাপতির পদের জন্য যে দুটি নাম সব থেকে বেশি উঠে এসেছে তারা হলেন, দেবশ্রী চৌধুরী এবং লকেট চট্টোপাধ্যায়। বহুদিন রাজ্যের মহিলা মোর্চার সভানেত্রী হিসেবে দায়িত্ব সামলানোর পর লকেট চট্টোপাধ্যায় এখন রাজ্যের সাধারণ সম্পাদক এবং হুগলির সাংসদ। তাঁর মধ্যে সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার সমস্ত গুণই রয়েছে।

অন্যদিকে, দেবশ্রী চৌধুরীর পরিবার আরএসএসের সঙ্গে যুক্ত রয়েছেন। তিনি কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার আগে রাজ্যের সাধারণ সম্পাদকও ছিলেন, সেইকারণে তাঁর নামও উঠে আসছে বারবার। এই বিষয় নিয়ে চিন্তা ভাবনা চললেও এখনও অবধি, কোন চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেই জানা যাচ্ছে।

Back to top button