“সম্পূর্ণ রুপে প্রস্তুত থাকো”, লাদাখ সীমান্তে আদেশ এয়ার চিফ মার্শালের, হতে পারে বড় কিছু

নিজস্ব প্রতিবেদন: চীন একদিকে যেমন ভারতের সঙ্গে আলোচনায় যুক্ত রয়েছে ঠিক তখনই অন্যদিকে, এলএসিতে নিজেদের শক্তি বাড়াতে নিযুক্ত রয়েছে। তাই লাদাখের পাহারায় থাকা ওয়েস্টার্ন এয়ার কমান্ডকে নির্দেশ দেওয়া হয়েছে যে তারা যেন যেকোনো পরিস্থিতির জন্য তৈরি থাকে। বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদুরিয়া ওয়েস্টার্ন এয়ার কমান্ডকে লাদাখের সীমান্ত এলাকায় চীনের বিরুদ্ধে প্রস্তুত থাকার জন্য প্রশংসা করেছেন।

বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদুরিয়া নির্দেশ দেন, সমস্ত প্ল্যাটফর্ম, অস্ত্রশস্ত্র নিয়ে সমস্ত পরিস্থিতির মোকাবিলার জন্য প্রস্তুত থাকতে হবে। লাদাখ অঞ্চল এবং উত্তর ভারতের বেশ কয়েকটি অংশকে সুরক্ষা প্রদান করবে ওয়েস্টার্ন এয়ার কমান্ড।

শুক্রবার আলোচনার সময় তিনি জানালেন, দেশের উত্তর সীমান্তে ওয়েস্টার্ন এয়ার কমান্ডরা কিভাবে প্রতিকূলতার সঙ্গে দেশের সুরক্ষা করে চলেছে। এই অংশে অপারেশনাল প্রস্তুতি বাড়াতে এবং পাশাপাশি একটি শক্তিশালী শারীরিক ও সাইবার সুরক্ষা অবকাঠামো তৈরির আহ্বানও জানিয়েছন তিনি।

পূর্ব লাদাখে চীনের সঙ্গে সংঘর্ষের পর থেকেই সেখানে ২০০০, সুখোই ৩০ এমকেআই, জাগুয়ারের মতো প্রায় সমস্ত ফ্রন্টলাইন যোদ্ধাকেই নিয়োগ করেছে ভারতীয় বিমানবাহিনী মেরাজ। তিনি নিরাপদে অপারেটিং পরিবেশের জন্য সকল কমান্ডারকে এগিয়ে আসতে বলা ছাড়াও ওয়েস্টার্ন এয়ার কমান্ডের ফ্লাইট সুরক্ষা রেকর্ডের প্রশংসাও করেছেন।

Back to top button