প্রয়াত অ্যান্ড্রু সাইমন্ডস, ৪৬ বছর বয়সে গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন অস্ট্রেলীয় ক্রিকেটার

বংট্রেন্ডি অনলাইন ডেস্ক: অ্যান্ড্রু সাইমন্ডস হলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ।অস্ট্রেলিয়ার হয়ে 26 টি টেস্ট, 198 একদিনের ম্যাচ এবং 14 টি টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি ।দুইবার বিশ্বকাপ জিতে ছিলেন তিনি। 1998 সালে তাঁর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে। সাইমন্ডস পরিচিত ছিলেন রয় নামে।

একদিনের ক্রিকেটে তিনি 5088 রান করেছিলেন। 133 উইকেট নিয়েছিলেন। টেস্টে দুটি শতরান সহ 1462 রান করেছিলেন। 24 টি উইকেট তিনি নিয়েছিলেন ব্যাটর বোলার ও ফিল্ডার তিন দিক থেকেই তিনি ছিলেন অলরাউন্ডার।

তবে মাত্র 46 বছর বয়সে গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন এই অ্যান্ড্রু সাইমন্ডস। 13 ই মার্চ শেরন ওয়ার্ন প্রয়াত হন । তার কিছুদিনের মাথায় প্রয়াত হলেন এই বিখ্যাত ক্রিকেটার। জানা গেছে রাত এগারোটা নাগাদ এলিস রিভার ব্রিজ থেকে বাঁদিকে যাওয়ার সময় তার গাড়িটি উলটে যায়। ঘটনাস্থলে মারা যান এই ক্রিকেটার।

2012 সালে তিনি ক্রিকেট থেকে অবসর নেন। বিভিন্ন সময় প্রচুর বিতরকের মুখে পড়েছিলেন তিনি। একসময় হরভজন সিংয়ের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন তিনি। এরপরে মুম্বাই ইন্ডিয়ান্স এর খেলার সময় হরভজন ছিলেন তার সতীর্থ। সব মিলিয়ে এই ক্রিকেটারের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে গোটা অস্ট্রেলিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশে। তার পরিবারের পক্ষ থেকে শোক বার্তা প্রকাশ করা হয়েছে।

Back to top button