কেবল লাগবে উচ্চমাধ্যমিক পাশের রেজাল্ট, স্কুলের লাইব্রেরিয়ান পদে প্রচুর নিয়োগ, বেতন শুরু ২৫০০০ থেকে!

নিজস্ব প্রতিবেদন: এখন রাজ্যে করোনা পরিস্থিতিতে খুবই খারাপ অবস্থা আমরা সেটা খুব ভালো করেই জানি। বহু মানুষের কাজ নেই এখন, দুবেলা দুমুঠো খাবারও জোঠে না কোনো কোনো পরিবারের মুখে। করোনা পরিস্থিতিতে নষ্ট হয়েছে দেশের জনজীবন, পাশাপাশি বহু মানুষ মারাও যাচ্ছে। এমতবস্থায় স্কুল সার্ভিস কমিশন এক খুশির খবর শোনালো। এবার অসংখ্য শিক্ষক নিয়োগ করতে চলেছে তারা। এই অবস্থায় খবরটি সত্যিই খুব আনন্দের।

সরকারের মূল দায়িত্ব রাজ্যে যেন বেকারের সংখ্যা কমে। তাই রাজ্য সরকার ধীরে ধীরে তার লক্ষের দিকে এগোচ্ছে। করোনা পরিস্থিতিতে রাজ্যে বেকারের সংখ্যা অত্যাধিক হারে বেড়েছে। কারণ শিল্প সংস্থাই তো নেই মানুষ কাজ করবে কি করে। পাশাপাশি লকডাউন থাকায় মানুষের যাতায়াতেরও কোনো ব্যাবস্থা নেই। ফলে মানুষ সম্পূর্ণ বাড়িতে বসে। তাই এবার ব্রাত্য বসু নির্দেশে স্কুল সার্ভিস কমিশনকে নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের যত স্কুলে লাইব্রেরীর পদ ফাঁকা আছে তা দেখতে এবং সেটা যাচাই করে কিছুদিনের মধ্যেই রাজ্যে লাইব্রেরী পদে নিয়োগের নোটিশ জারি করা হবে।

ইতিমধ্যেই কমিটি গঠন করে তারা তাদের কাজকর্ম শুরু করে দিয়েছে। ব্রাত্য বসু এবং স্কুল সার্ভিস জানিয়েছে, লাইব্রেয়ান এর জন্য আবেদন করতে গেলে অবশ্যই তাদের এই বিষয়ে কোর্স কমপ্লিট করা থাকতে হবে। এই নিয়োগ ইন্টারভিউ এবং লিখিত এই দুটি ধাপে সম্পন্ন হবে। রাজ্যে শেষ ২০১২ সালে এই পদে নিয়োগ করা হয়েছিলো তারপর আর করা হয়নি। তাই এবার খুব তাড়াতাড়ি এই পদে নিয়োগের নোটিশ দিয়ে দেওয়া হবে।

অনেক বছর পর আবার এই পদে নিয়োগ করা হবে তাই ধরে নেওয়া যায় প্রায় এক হাজারের বেশি শূন্যপদ থাকবে বা আরও বাড়তে পারে। খবরটি শুনে ছেলে মেয়েদের মনে আসার আলো দেখা দিয়েছে যারা অনেক পড়াশুনো করেও এখন বেকার।

Back to top button