গেরুয়া শিবিরে বড় ভাঙন, তৃণমূলে যোগ দিলেন আলিপুরদুয়ারের BJP সভাপতি

নিজস্ব প্রতিবেদন: উত্তরবঙ্গ বিজেপিতে ধরলো ফাটল। আলিপুরদুয়ারের বিজেপি সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা যোগ দিলেন তৃনমূলে।মুকুল রায় ও ব্রাত্য বসু তার হাতে তুলে দেন দলীয় পতাকা। আলিপুরদুয়ারের মোট ৮ জন বিজেপি ছেড়ে তৃনমূলে যোগ দিলেন।গঙ্গাপ্রসাদ শর্মা বহুদিন ধরে আরএসএস পার্টির সাথে যুক্ত ছিলেন।

তিনি ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে বিজেপির সভাপতিত্ব পান। রাজনৈতিক মহলের দাবি যে গঙ্গাপ্রসাদের হাত ধরেই ৫ টি আসন পায় বিজেপি।কিন্তু তার সাথে দলে সময়কে ফাটল ধরে।তিনি কয়েকদিন আগে তৃনমূলে যোগদানের কথা জানান এবং শেষমেশ সোমবার তিনি তৃনমূলে যোগদান করেন।

কেন হঠাৎ বিজেপি থেকে চলে যাওয়ার সিদ্ধান্ত? এর পরিপেক্ষিতে তিনি বলেন যে, “ভোটের আগে জেলা নেতৃত্বকে না জানিয়ে একের পর এক নেতাকে কলকাতায় এনে এবং কিছু নেতাকে দিল্লিতে পাঠিয়ে যোগদান করানো হয়েছে। আমাদের কোনও কিছু জানানো হয়নি। জেলা নেতৃত্বকে বিন্দুমাত্র গুরুত্ব দেওয়া হয়নি। তখন থেকেই দূরত্ব। তবে সেই সময় দল ছাড়িনি, কারণ ভোটের আগে ছাড়লে লোকে গদ্দার বলত। ভোটের ফল দেখিয়ে দিয়েছি। ৫ টা আসনই বিজেপির দখলে। তবে আগে থেকেই তৃণমূলে আসার সিদ্ধান্ত নিয়েছিলাম।” জন বারলা উত্তরবঙ্গকে আলাদা কেন্দ্র শাসিত অঞ্চলে পরিনত করার জন্য ডাক দিল তাকে থামানোর চেষ্টা করেন গঙ্গাপ্রসাদ। তিনি কোনো রকম কাজ করেননি এমন অভিযোগ তুলেছেন অনেকেই।।

Back to top button