ইঞ্জিনিয়ারিং-র পড়া শেষ করে শুরু করলেন কেঁচো সার তৈরির কাজ, করলেন বহু মানুষের কর্মসংস্থান

বংট্রেন্ডি অনলাইন ডেস্ক: আমাদের চারপাশে ঘটে যাওয়া অনেক ঘটনা আমাদের অনুপ্রেরণা যোগায় ।বর্তমানে প্রত্যেকেই চায় চাকরি করতে ,ব্যবসা করতে খুব কম বাঙালি চায়। সবাই চাইছে সুরক্ষিত জীবন ও একটি সুরক্ষিত চাকরি। ব্যবসা অনেক বেশি সময়সাপেক্ষ এবং ব্যবসার মাধ্যমে প্রথমে সুরক্ষিত জীবন পাওয়া যায় না তাই অনেকেই চাকরির পেছনে ছুটছেন । তবে এখনো কিছু কিছু মানুষ রয়েছেন যারা নিজেদের ব্যবসা করতে চান স্বাধীনতার জন্য।

আমাদের দেশে এখনো বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় ছেলেরাই ব্যবসা করছে । আবার অনেকেই ভাবেন যারা বেশি দূর পড়াশোনা করতে পারেনা তারাই ব্যবসা করেন। কিন্তু এই দুটো ভাবনাই একেবারে ভুল। বর্তমানে এমন অনেক মেয়ে রয়েছে যারা নিজেরা ব্যবসা করছে। সেরকমই একটি মেয়ের কথা জানা গেল

মেয়েটির নাম হলো পায়েল আগরওয়াল ।তার বয়স 25। তিনি মিরাট এর বাসিন্দা । 2016 সালের তিনি বিটেক কমপ্লিট করেন। তবে এরপর কোনো ভালো কোম্পানিতে চাকরি করার বদলে পায়েল সার তৈরীর করেছে।ন তিনি প্রথমে তার বাড়ির বাগানের জন্য কম্পোস্ট তৈরি করতেন । প্রথমে তিনি নিজের বাড়ির বাগানে সার তৈরি করা শুরু করেন। এরপর একবার রাজস্থানে বেড়াতে গিয়ে তিনি সেখান থেকে কেঁচো থেকে তৈরি সার নিয়ে আসেন।

এরপর তিনি সার এর ব্যবসা শুরু করেন এবং কেঁচো থেকে নিজে সার তৈরি করে সেগুলিও বিক্রি করেন।তার ব্যবসা এখন রমরমিয়ে চলছে মেয়েরাও যে পড়াশোনা শিখেও ব্যবসা করতে পারে তার উদাহরণ হলেন এই পায়েল আগরওয়াল।

Back to top button