ফের সক্রিয় রাজ্যপাল, ভোট পরবর্তী হিংসা নিয়ে উদ্বেগ প্রকাশ করে নতুন মুখ্যসচিবকে তলব ধনখড়ের

নিজস্ব সংবাদদাতা: ভোট শেষ, প্রায় একমাসের বেশী হল ভোটের ফলাফল ঘোষণা হয়েছে। তবে রাজ্যে রাজনৈতিক অশান্তি এখনও কমেনি। বেশ কয়েকদিন ধরে একটু চুপ থাকার পর রাজ্যপাল আবারও রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে সরব হলেন। আর এবার রাজ্যের ভেঙে পড়া আইনশৃঙ্খলা নিয়ে জবাব চাইতে রাজ্যের নয়া মুখ্যসচিবকে তলব করলেন তিনি।

কদিন আগেই শেষ হয়েছে রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের মেয়াদ। এরপরেই রাজ্যের নতুন মুখ্যসচিব হয়েছেন হরিকৃষ্ণ দ্বিবেদী। এই নয়া মুখ্যসচিবকেও রাজ্যপাল জগদীপ ধনখড় আগামীকাল রাজভবনে তলব করেছেন। রবিবার টুইট করে এই কথা নিজে জানিয়েছেন রাজ্যপাল। তিনি জানিয়েছেন যে, রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি কি সেটা জানতেই মুখ্যসচিবকে তলব।

রবিবার সেই টুইটে রাজ্যপাল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করেন। টুইটে রাজ্যপাল লেখেন, ‘রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। ক্ষতিগ্রস্ত হয়েছে নিরাপত্তা ব্যবস্থাও। আর এই কারণে আমি আগামী ৭ জুন রাজ্যের মুখ্যসচিবকে রাজভবনে ডেকেছি। সেখানে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে কথা হবে। ভোট পরবর্তী হিংসা ঠেকাতে রাজ্যের তরফ থেকে কী বন্দোবস্ত করা হয়েছে,  সেটা জানতে চাই।”

রাজ্যপালের দাবি, ফলাফল ঘোষণার পর ভোট পরবর্তী হিংসায় রাজ্যের বহু মানুষ আক্রান্ত হয়েছেন। তিনি এও বলেন যে, ‘এখনও বহু মানুষ ঘরছাড়া রয়েছেন। তাঁরা নিজের বাড়িতে ঢুকতে দুষ্কৃতীদের ঘুষ দিতে বাধ্য হচ্ছে।‘ এই গুণ্ডামি বন্ধ করার দাবি করেছেন তিনি। রাজ্যের এই আইনশৃঙ্খলা ভেঙে পড়ার জন্য তিনি শাসক দল তৃণমূলের দিকে আঙুল তুলেছেন। তিনি এও অভিযোগ করেছেন যে, ‘রাজ্যের পুলিশ-প্রশাসন নিরপেক্ষ ভাবে কাজ করার বদলে তৃণমূলের হয়ে কাজ করছে।’

Back to top button