কথা রাখল নীতিকা, স্বামীর শেষ ইচ্ছে পূরণ করতে ভারতীয় সেনায় যোগ দিলেন শহীদ মেজরের স্ত্রী

নিজস্ব প্রতিবেদন: 2019 এর ফেব্রুয়ারি মাসে কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় শহীদ হওয়া শহীদ মেজর বিভূতি শঙ্কর ধুনদিয়ালের এর স্ত্রী নীতিকা কৌল শনিবার ভারতীয় সেনায় অংশগ্রহণ করেছেন। ইন্ডিয়ান আর্মির পোশাক পরে শহীদ স্বামীকে শ্রদ্ধাঞ্জলি দেন।

স্বামী শহীদ হওয়ার পর  নীতিকা বলেছিলেন, “বিভূতির পথে চলব আর তাঁর অধরা স্বপ্ন পূরণ করে ওকে শ্রদ্ধাঞ্জলি দেব। ” গত বছর থেকে চেন্নাইয়ের অফিসার্স ট্রেনিং অ্যাকাডেমিতে ট্রেনিং নিচ্ছিলেন তিনি । তিনি নিজের স্বামীকে শেষ বিদায় দিয়ে বলেছিলেন , ‘আমি সবাইকে অনুরোধ করছি যে, সহানুভুতি দেখানোর বদলে সবাই মজবুত হন কারণ এখানে উপস্থিত সবার থেকে অনেক বড় ছিলেন। আসুন আমরা সবাই ওনাকে স্যালুট জানাই। জয় হিন্দ। ”

2019 এর 14 ই ফেব্রুয়ারি পুলওয়ামার হামলায় শহীদ হয়েছিলেন 40 জন জওয়ান। আর তাদের মধ্যে ছিলেন নীতিকার স্বামী মেজর বিভূতি শঙ্কর ধুনদিয়াল। জঙ্গি আক্রমণের পর গ্রামে জঙ্গিদের খোঁজার জন্য গ্রামের মধ্যে অপারেশন চালান তারা । আর সেই সময় প্রাণ হারান তিনি।

নীতিকা তার স্বামীর উদ্দেশ্যে বলেছিলেন, “তুমি বীর। আমি তোমাকে স্বামী হিসেবে পেয়ে খুব সম্মানিত। আমি নিজের শেষ নিঃশ্বাস পর্যন্ত তোমাকে ভালবাসব। আমার জীবন তোমার কাছে ঋণী। তুমি চলে যাচ্ছ বলে আমার দুঃখ থাকবে, কিন্তু আমি জানি তুমি আজীবন আমার সঙ্গেই আছ।”

Back to top button