হাতের জাদুতে গ্রাম বাংলার ৮২ বছরের এক বৃদ্ধা হয়ে উঠলেন ইউটিউব স্টার

নিজস্ব প্রতিবেদন: ইউটিউব অনেক কেই তার সাফল্যে পৌঁছাতে সাহায্য করেছে।বহু ধরণের ভিডিও নানা সময় নানা ভাবে ভাইরাল হতে দেখা যায়।তেমনি বীরভূম জেলার এক ঠাকুমা এখন ইউটিউবে স্টার।তিনি প্রতিদিন রান্নার ভিডিও আপলোড করেন তার নিজের চ্যানেলে।আমরা প্রতিদিন রকমারি রান্নার ভিডিও দেখতে পাই সেই চ্যানেলে।তিনি যে কাও কে রান্নায় টক্কর দিতে পারেন।চলুন জেনে নেই সেই ঠাকুমার কথা।

আমরা বর্তমানে সমস্যায় পড়লে ইন্টারনেটের সাহায্য নিয়ে থাকি। পড়াশুনো থেকে রান্না বান্না ছাড়াও আরো বহু কাজে ইন্টারনেট আমাদের অতি প্ৰয়োজনীয়।আর ইন্টারনেটে রান্নার ভিডিও ছেড়ে ৮২ বছরের ঠাকুমা এখন ইউটিউব স্টার।

বীরভূমের থাকেন এই বৃদ্ধা।ওনার নাম পুষ্পরানি সরকার। বীরভূমের ইলামবাজারের বনভিলা নামক এক গ্রামে বসবাস করেন তিনি। আগাগোড়াই তার হাতের রান্না ভালো। তাই নাতি তার রান্নার রেসিপি সবার কাছে পৌঁছানোর সুযোগ করে দেয়।আর তাই ২০১৭ সালে তারা এক ইউটিউব চ্যানেল খোলেন।

চ্যানেলটির নাম ভিল ফুড।বিভিন্ন ধরণের বরা,খাসির মাংস, মাছের নানা রকমের পদ ইত্যাদি নানা ধরণের রেসিপি শেয়ার করেন তিনি। সারা বিশ্বের প্রায় ১৫০ ও বেশি দেশে তাঁর রান্নার রেসিপি পৌঁছিয়েছে।ইউটিউবে তার এখন ১.৫ মিলিয়ন ফলোয়ার এবং তার মাসিক ইনকাম প্রায় ৮ থেকে ১০ লক্ষ টাকা।

Back to top button