দেশে দ্রুত শুরু হতে চলেছে 5G ইন্টারনেট পরিষেবা! বড় সিদ্ধান্ত কেন্দ্র সরকারের

বংট্রেন্ডি অনলাইন ডেস্ক: পৃথিবীর সমস্ত দেশের টেকনোলজি যথেষ্ট উন্নত হচ্ছে। ভারত ও সে সব দিক থেকে পিছিয়ে নেই। বেশ অনেকদিন ধরেই দেশে 5g পরিষেবা লঞ্চ হওয়ার কথা হচ্ছিল । কিন্তু কবে তা লঞ্চ হবে সেই খবর ছিল না। সেই নিয়ে উদগ্রীব ছিলেন প্রত্যেকেই। এবারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভাপতিত্বে মন্ত্রিসভার দ্বারা ফাইভ-জি স্পেক্ট্রাম নিলামের অনুমোদন দেওয়া হয়েছে। ফলে খুব তাড়াতাড়ি গোটা দেশে 5g পরিষেবা চলে আসবে এমন কথাই জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ।তার এই কথায় গোটা দেশবাসী আশার আলো দেখেছে।

এই স্পেকট্রাম নিলাম চলবে কুড়ি বছর । এর ফলে ভারতের টেকনোলজি আরও অনেক উন্নত হবে সেই নিয়ে কোন সন্দেহ নেই । 4g এর চেয়েও প্রায় 10 গুণ বেশি গতিতে চলবে। এয়ারটেল ভোডাফোন আইডিয়া এবং রিলায়েন্স জিওর মত একাধিক কোম্পানিগুলো অংশগ্রহণ করতে চলেছে। তবে অনেকের মনে প্রশ্ন যে কবে এই নিলাম ব্যবস্থা শুরু হবে। তাদের জন্যও রয়েছে উত্তর।

জানা গেছে 26 শে জুলাই এই নিলাম ব্যবস্থা শুরু হবে ।অর্থাৎ আর একেবারেই বেশিদিন নে।ই এ নিলামে অনেক বড় বড় কোম্পানিগুলো অংশগ্রহণ করবে সে ব্যাপারে কোন সন্দেহ নেই ।এর ফলে যে ভারতের টেকনোলজি অনেক বেশি উন্নত হতে চলেছে তা বোঝাই যাচ্ছে।এখন প্রত্যেক দেশবাসী অপেক্ষা করেছে 26 শে জুলাই এর জন্য এবং কবে তারা এই 5g পরিষেবা পাবে সেই নিয়ে প্রত্যেক দেশবাসী উদগ্রীব রয়েছে।

Back to top button