আজ থেকে চালু হতে চলেছে ১৪ টি ইন্টারসিটি এক্সপ্রেস

নিজস্ব প্রতিবেদন: করোনার ভয়াবহতা রোধ করতে লোকাল ট্রেন পরিষেবা আপাতত স্থগিত। রেলকর্মী স্বাস্থ্যকর্মী এবং ব্যাংক কর্মীদের জন্য চলছে কয়েকটি স্টাফ স্পেশাল ট্রেন। এদিকে রাজ্যজুড়ে সরকারি এবং বেসরকারি অফিস গুলো খুলে দেওয়া হয়েছে। যার ফলে বহু মানুষ সংকটের মুখে পড়ছেন অফিস না যেতে পেরে।

অফিসগুলোকে কর্মচারীদের যাতায়াতের ব্যবস্থা করতে বললেও কর্মীদের যাতায়াতের ব্যবস্থা করতে সক্ষম হয়নি অফিসগুলো। বিশেষ করে বেসরকারি অফিসের কর্মচারীরা দারুন সংকটের মুখে পড়েছে। অবিলম্বে লোকাল ট্রেন চালু করা নিয়ে দাবি তুলছে বহু মানুষ। শুক্রবার সোনারপুর এবং শিয়ালদহ দক্ষিণ শাখা মল্লিকপুর স্টেশনে সকালে ধুন্ধুমার কান্ড ঘটে গিয়েছে।

নিত্যযাত্রীরা ঐদিন সকালে সোনারপুর স্টেশনে অবরোধ শুরু করে আপ ক্যানিং স্টাফ স্পেশাল ট্রেন আটকে। এই পরিস্থিতিতে পূর্ব রেল জানিয়েছে, আজ থেকে কড়া কোভিড বিধি মেনে ১৪ টি ইন্টারসিটি এক্সপ্রেস ট্রেন চালাবে ভারতীয় রেল। ২৮ এবং ২৯ জুন সফর করার জন্য যে টিকিটগুলো কাটতে হয়েছে এবং হবে সেগুলি হলো 02341, 02342, 02337 02338, 02339, 03512, 03011, 03012, 03512, 03465, 03187, 03188.এই এক্সপ্রেস ট্রেন গুলি চলাচল করব- হাওড়া – মালদা টাউন – হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেস যা প্রতিদিন চলবে।টাটানগর – আসানসোল – টাটা নগর ইন্টারসিটি এক্সপ্রেস যা চলবে মঙ্গলবার, শুক্রবার, রবিবার। ধানবাদ – হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেস যা প্রতিদিন চালানো হবে।

প্রতিদিন চালানো হবে হাওড়া-আসানসোল- হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেস।হাওড়া-মালদা টাউন – হাওড়া ইনটারসিটি এক্সপ্রেস যা প্রতিদিন চালানো হবে।হাওড়া-বোলপুর শান্তিনিকেতন-হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেস যা প্রতিদিন চালানো হবে। প্রতিদিন চালানো হবে হাওড়া-ধানবাদ ইন্টারসিটি এক্সপ্রেস।

Back to top button