১ লিটার তেলে চলে ৯০ কিমি, জানুন দেশের সবচেয়ে সস্তা বাইক সম্পর্কে

নিজস্ব প্রতিবেদন: গত তিন মাস ধরে জ্বালানি তেলের দাম বেড়েই চলেছে। ফলে সাধারণ মানুষ নাজেহাল হয়ে পড়েছে। এই জ্বালানি তেলের দাম বাড়ার ফলে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দামও বাড়ছে। কিন্তু বর্তমানে বহু মানুষ কাজ হারিয়েছে। তারপর লকডাউনের কারণে বেকারত্বের হার গত বছরের থেকে অনেকটাই বেড়েছে।

যার জন্য সামান্য চাল,ডাল কিনতে সাধারণ মানুষের পকেট ফাঁকা হতে যাচ্ছে। পাশাপাশি তেলের দাম বাড়ায় বাইক চালকদের পেট্রোল কিনতে গিয়ে জলের মতো টাকা বেরিয়ে যাচ্ছে। তবে বাজারে এমন একটি বাইক আছে যার দাম অন্য বাইকের তুলনায় অনেক কম কিন্তু মাইলেজ বেশি।

বাইকের নাম BAJAJ CT 100। আমাদের দেশের এই বাইকটার মাইলেজের সবচেয়ে বেশি। এটিকে আপনি মাত্র ৫০ হাজার টাকার মধ্যে পেয়ে যাবেন। পাশাপাশি এটিতে BS6 সিস্টেমের পাশাপাশি ১০২ সিসির ইঞ্জিনও আছে। কোম্পানির কথা অনুযায়ী, গাড়িটি প্রতি লিটারে 89.5 km মাইলেজ দেয়।

বর্তমান বাজারে এই বাইকটি ৬ টি রঙে পাওয়া যাচ্ছে। বসার সিটটিও যথেষ্ট আরামদায়ক। আর বাইকটি চালানোর সময় যাতে চালকের কোনো সমস্যা না হয় সে জন্য পেট্রল ট্যাঙ্কে বিশেষ রাবার প্যাড লাগানো আছে। তবে বাইকটিতে একটা সমস্যা আছে, সেটা হলো এই বাইকটিতে কোনো LFI (Low Fuel Indicator) নেই।

Back to top button