ফের তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত, আছড়ে পড়তে পারে বাংলায়

নিজস্ব প্রতিবেদনকিছুদিন আগে ঘূর্ণিঝড় ইয়াসে কারনে লণ্ডভণ্ড হয়েছে বাংলার উপকূলবর্তী বিস্তীর্ণ এলাকা। আবহাওয়া দফতরের পূর্বাভাস থাকলেও, বাংলার কান ঘেষে বেরিয়ে গিয়ে সর্বোচ্চ ক্ষমতা নিয়ে ওড়িশায় আছড়ে পড়ে এই শক্তিশালী ঘূর্ণিঝড়। কিন্তু ইয়াসের আতঙ্ক কাটতে না কাটতেই আবারো আরব সাগরে অবস্থিত এক ঘূর্ণাবর্তের পূর্বাভাস দিলেন আবহাওয়াবিদরা।ইয়াস যেতে না যেতেই মুড চেঞ্জ হয় বাংলার আবহাওয়ার, আবারও চড়ছে উষ্ণতার পারদ। বৃষ্টির ছিটেফোঁটাও দেখা গেল না গত ২-৩ দিন ধরে। তবে আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার থেকে কয়েকদিন টেস্ট সিরিজ দেখা যাবে বৃষ্টির।

আরও পড়ুন: দেশ বাঁচাতে হবে! 5G টেকনোলজির বিরুদ্ধে আদালতের দ্বারস্থ জুহি চাওলা

পশ্চিম বঙ্গের কিছু জেলায় যেমন কলকাতা, হুগলি,পুরুলিয়া, ঝাড়গ্রাম, ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, নদিয়া, হাওড়া, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূমে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি দার্জিলিং, জলপাইগুড়ি, দুই দিনাজপুর, মালদা, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারেআজ থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন: মঙ্গলবার এই কাজগুলো করুন, আপনার ভালো জীবনে ভালো ফল নিয়ে আসবে

তবে হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, আগামী ৩১ শে মে বর্ষা প্রবেশ করছে কেরলে এবং বাংলাতেও সঠিক সময়েই প্রবেশ করবে বর্ষা। কিন্তু এরই মধ্যে কর্নাটক উপকূলে পূর্ব মধ্য আরবসাগরে অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। এই ঘূর্ণাবর্ত সমুদ্র পৃষ্ঠ থেকে ৩.১ কিমি ওপরে অবস্থান করছে। এই ঘূর্ণাবর্তের গতিপ্রকৃতি সম্পর্কে বোঝা যাবে আগামী ৪-৫ দিনের মধ্যেই।

Back to top button