ফের নিম্নচাপ, আগামি তিন দিন যেসব জেলায় ঝেঁপে বৃষ্টি হবে

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গে ফের বৃষ্টিপাত শুরু হয়েছে ঘূর্ণিঝড় ‘ইয়াস’-এর রেশ কাটতে না কাটতেই। যার ফলে আগামী তিনদিন উত্তর এবং দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। জুন মাসের প্রথম সপ্তাহে মৌসুমী বায়ু ভারতে প্রবেশ করে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর, এই মাসের ৩ তারিখেই ভারতে প্রবেশ করেছে মৌসুমী বায়ু।

আসলে নিম্নচাপের জেরে এই বৃষ্টিপাত, এখনই বর্ষা আসার কোন সম্ভাবনা নেই। ফের রোদ ঝলমলে আকাশ দেখা যাবে এই নিম্নচাপ কেটে গেলে, এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর। তবে দক্ষিণবঙ্গে কয়েকদিন ধরে বিক্ষিপ্ত বৃষ্টিপাত চলতে থাকবে। উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, বীরভূম নদীয়া ও কলকাতা উক্ত জেলাগুলিতে মানে থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই কয়দিনে। বৃষ্টিপাতের পর ফের বাড়বে গরম, কিন্তু উত্তরবঙ্গে তাপমাত্রা কিছুটা হলেও নিয়ন্ত্রণে থাকবে।

সোমবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৮ ডিগ্রি কম। অল্প দিনের জন্য হলেও অস্বস্তিকর গরমে থেকে বাংলার মানুষ কিছুটা হলেও রেহাই পেয়েছে। এই তিন দিন তাপমাত্রা নিয়ন্ত্রণে থাকলেও বৃষ্টিপাতের পর ফের তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের ওপরে।

Back to top button