খেলা শুরু বর্ষার, আগামী ৩ দিন ব্যাপক ঝড় বৃষ্টি রাজ্যে

নিজস্ব প্রতিবেদন: রাজ্য বর্ষা শুরু হয়েছিল জ্যৈষ্ঠ মাসের শেষদিন থেকেই। আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী আগামী কাল থেকেই বর্ষার বৃষ্টি শুরু হয়েছে। বাংলাতে বর্ষা প্রাককালীন বৃষ্টি দেখা গিয়েছে কয়েকদিন। তবে বর্তমানে বেশ কয়েকদিন ধরেই আকাশের মুখ ভার। আবহাওয়া দপ্তর এর তরফ থেকে জানানো হয়েছে, ভারতের অন্যান্য রাজ্যের মত বাংলাতেও বর্ষা প্রভাব দেখাতে শুরু করেছে।

একটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছে রাজস্থান থেকে বঙ্গোপসাগর পর্যন্ত, যার ফলে পশ্চিমবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী তিন দিন।

বিহারে আগামী ২৪ ঘণ্টায় বাড়ি থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। বিহারের পাশাপাশি পশ্চিমবঙ্গের উভয় বঙ্গের একাধিক জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলবর্তী অঞ্চলে জলোচ্ছ্বাসের সম্ভাবনা রয়েছে, হলুদ সর্তকতা জারি করা হয়েছে অঞ্চলগুলিতে। শুধুমাত্র পশ্চিমবঙ্গ এবং বিহার নয় উত্তর এবং উত্তর পূর্বাঞ্চলের রাজ্য গুলিতেও বৃষ্টির সম্ভাবনা আছে। দুই শাখায় ইতিমধ্যেই মৌসুমী বায়ু বেশ কার্যকর হয়ে উঠেছে।

আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গের সব জেলাতে বৃষ্টি সম্ভাবনা থাকছে বৃহস্পতিবার পর্যন্ত। হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাঁকুড়া,পুরুলিয়া, নদিয়া পূর্ব এবং পশ্চিম বর্ধমান এবং বীরভূম এই জেলাগুলিতে। ভাই থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে বাংলাদেশ সংলগ্ন নদীয়া এবং মুর্শিদাবাদের বেশ কিছু অঞ্চলে।।

Back to top button