করোনার দ্বিতীয় ঢেউ থেকে নিস্তার পাচ্ছে দেশ, নজিরবিহীন ভাবে কমল সংক্রমণের সংখ্যা

নিজস্ব প্রতিবেদনভারতের প্রতিটি অংশে যে হারে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ লাগামছাড়া রূপ ধারণ করেছে তাতে খুব শীঘ্রই অত্যন্ত শোচনীয় অবস্থায় পৌঁছে যাবে আমাদের দেশ তা স্পষ্ট। এখন করোনার দ্বিতীয় ঢেউয়ের থেকে নিস্তার পাচ্ছে দেশ। মে মাসের শুরুতে করোনার পরিসংখ্যান হুহু করে বৃদ্ধি পেয়েছিল। কিন্তু এখন সেই সংখ্যা কমছে। যদিও, দেশে করোনা রোগীদের সংখ্যা কমছে কিন্তু বিপদ এখনও বজায় আছে।

স্বাস্থ্য মন্ত্রালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় গোটা দেশে ২ লক্ষ ২২ হাজার ৩১৫টি নতুন মামলা সামনে এসেছে। আর ৪ হাজার ৪৫৪ জনের মৃত্যু হয়েছে। করোনায় এখনও পর্যন্ত গোটা দেশে ২ কোটি ৬৭ লক্ষ ৫২ হাজার ৪৪৭ জন মানুষ আক্রান্ত হয়েছেন।

সুস্থ হয়েছেন ২ কোটি ৩৭ লক্ষ ২০ হাজার ৯১৯ জন।এদিকে পশ্চিমবঙ্গের মাটিতেও বেড়েছে উদ্বেগ গত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ১৫৬ জনের। গত ২৪ ঘন্টায় বাংলার মাটিতে করোনা আক্রান্ত হয়েছেন মোট ১৮ হাজার ৪২২ জন। গতকালের তুলনায় আজ কমেছে আক্রান্তের সংখ্যা। কিন্তু মৃতের সংখ্যা বাড়ায় বেড়েছে উদ্বেগ। কলকাতার বুকে ২৪ ঘন্টায় করোনার গ্রাসে পড়েছেন ৩০৫৬ জন। মৃত্যু হয়েছে ৪৬ জন আক্রান্তের। ওদিকে উত্তর ২৪ পরগণার পরিস্থিতিও ভয়াবহ। সেখানে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩৭৭১ জন। মৃত্যু হয়েছে ৪৬ জনের।

Back to top button