টানা ৩ দিন বর্ষণ! নাগাড়ে ঝড়-বৃষ্টির পূর্বাভাস গোটা বাংলা-জুড়ে

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে মৌসুমী বায়ু প্রভাব দেখাতে শুরু করেছে জুন মাসের প্রথম সপ্তাহ থেকেই। ইয়াসের রেশ কেটে উঠতে না উঠতেই রাজ্যে একনাগাড়ে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, আগামী তিনদিন বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে চলেছে উত্তর এবং দক্ষিণ দুই বঙ্গেই। তবে বর্ষা এক্ষুনি আসে না, তিন দিন পরেই আবার দেখা যাবে রোদ ঝলমলে আকাশ,এমনটাই জানানো হয়েছে আবহাওয়া দপ্তরের তরফ থেকে।

মঙ্গলবার আলিপুর আবহাওয়া দপ্তর জানায়, আগামী তিন দিন সারা বঙ্গ জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে। বৃষ্টির প্রভাব বেশি পড়বে উত্তর ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, কলকাতার মতো জেলাগুলিতে। তিনদিন পর বৃষ্টির জের একটু কমবে। তখন এইসব অঞ্চলের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা হবে যথাক্রমে ৩৪ এবং ২৮ ডিগ্রি সেলসিয়াস। শুধুমাত্র দক্ষিণবঙ্গে নয় উত্তরবঙ্গেও প্রভাব পড়বে বৃষ্টিপাতের।

গোটা মে মাস ধরে তুলনামূলকভাবে রাজ্য গরম কম দেখেছে। যেমন গত সোমবার কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.১ ডিগ্রী সেলসিয়াস স্বাভাবিকের থেকে ৮ডিগ্রি কম। যা দেখে বোঝা যায় না, মে মাস চলছে নাকি মার্চ। তবে আবহাওয়া দপ্তরের আজকের বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী কয়েকদিনে বঙ্গবাসী কিছুটা হলেও রেহাই পেতে চলেছে অস্বস্তিকর গরম থেকে।

Back to top button