বড়ো খবর: বুধবার সন্ধ্যা নয়, দুপুরেই ইয়াস আছড়ে পড়তে পারে বালেশ্বর আর দিঘার মাঝামাঝি

নিজস্ব প্রতিবেদনএই মুহূর্তে যশ রয়েছে দিঘা থেকে ৬১০ কিলোমিটার দূরে অবস্থান করছে। বুধবার দুপুরে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় রূপে ইয়াস ওড়িশার পারাদ্বীপ ও পশ্চিমবঙ্গের সাগরের মধ্যে ওড়িশার বালেশ্বরের কাছ দিয়ে অতিক্রম করবে বলেই পূর্বাভাস।

বঙ্গোপসাগরে তৈরি হওয়া এই ঘূর্ণিঝড় এই মুহূর্তে ১৬ ডিগ্রি ৫ মিনিট উত্তর অক্ষাংশ ও ৮৯ ডিগ্রি ৬ মিনিট পূর্ব দ্রাঘিমাংশে অবস্থান করছে। এই মুহূর্তে আন্দামানের পোর্ট ব্লেয়ার থেকে ৬৩০ কিলোমিটার উত্তরে উত্তর-পশ্চিম, ওড়িশার পারাদ্বীপ থেকে ৫২০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পূর্ব, ওড়িশার বালেশ্বর থেকে ৬২০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পূর্ব ও পশ্চিমবঙ্গের দিঘা থেকে ৬১০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে ইয়াস।

মঙ্গলবার রাতের মধ্যে ঘূর্ণিঝড় যশ পরিণত ও শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হবে। উত্তর উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে বুধবার সকালে পশ্চিমবঙ্গ উড়িষ্যার উপকূলে আছড়ে পড়বে। এরপর বুধবার দুপুরে অতি শক্তিশালী ঝড় উড়িষ্যা ও পশ্চিমবঙ্গ এর সাগরের মধ্যে উড়িষ্যার বালেশ্বর এর কাছ দিয়ে অতিক্রম করবে বলেই জানা যাচ্ছে । সোমবার বিকেল থেকে উপকূল সংলগ্ন এলাকায় ঘন্টায় 60 কিলোমিটার বেগে ঝড় বইবে বলে জানা যাচ্ছে। এই ঝড়ের গতিবেগ বাড়বে বলে মনে করছে আবহাওয়া দপ্তর। পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর উত্তর 24 পরগনা দক্ষিণ 24 পরগনা হাওড়া হুগলিতে ভারী অতি ভারী বৃষ্টি হওয়ার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

Back to top button