ঝড়ের আগেই স্বস্তি দিয়ে বৃষ্টি নামল কলকাতায়

নিজস্ব প্রতিবেদনঘূর্ণিঝড় যশের আগেই বৃষ্টির মুখ দেখল বাংলা। তবে তবে শনিবার দুপুরেই গরম থেকে মিলল রেহাই (Weather Update)। বৃষ্টিপাত শুরু হয়েছে কলকাতার একাধিক অংশে। বৃষ্টিতে ভিজেছে হাওড়া ও হুগলীর একাংশও। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতে স্বস্তি ফিরল বঙ্গে।

গতকাল রাজ্যের বেশ কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে ঝড়ো হাওয়ার সাথে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত প্রত্যক্ষ করা গিয়েছিল। আজ সকাল হতেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে চড়া রোদ দেখা যাচ্ছে।যার ফলস্বরুপ বেলা বাড়ার সাথে সাথেই রোদের তীব্রতার কারণে গরমের পরিমাণ অনেকটা বেড়ে গিয়েছে।

সম্প্রতি মে মাসের শুরুর দিকে একটি ঘূর্ণিঝড়ের সম্ভাবনা জারি করা হলেও তার কোনো রকম লক্ষণ দেখা যায়নি। এমতাবস্থায় মে মাসের শুরুর দিকেই আবারও ঘূর্ণিঝড়ের পূর্বাভাস জানালো আলিপুর আবহাওয়া দপ্তর।

২৫ মে থেকে রাজ্যের উপকূলবর্তী জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি শুরু হবে। কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে পরবর্তী সময়ে বৃষ্টির পরিমাণ বাড়বে। বাকি জেলাগুলিতেও বৃষ্টি হবে। ২৬ মে ভারী বৃষ্টি হবে রাজ্যে। ২৭ মে অতি ভারী বৃষ্টি হতে পারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে উত্তাল হতে পারে সমুদ্র। ২৩ মে থেকে সমুদ্রে মৎস্যজীবীদের যেতে নিষেধ করা হয়েছে। যাঁরা মাঝ সমুদ্রে রয়েছেন, তাঁদের ২৩ তারিখ সকালের মধ্যে ফিরে আসার পরামর্শ দেওয়া হয়েছে।

Back to top button