চলবে ভারী বৃষ্টি, পাঁচ জেলায় আবহাওয়া দপ্তরের সতর্কবার্তা

নিজস্ব প্রতিবেদন: উত্তরবঙ্গে জুন মাসের শুরুতে বৃষ্টির কিছুটা ঘাটতি থাকলেও, মাসের শেষে যথেষ্ট বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গে। আবহাওয়াবিদরা আবারও উত্তরবঙ্গের ৫ টি জেলাতে আগামী দুই দিনের ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিল। এর মধ্যে তিনটি জেলাতে জারি হল কমলা সর্তকতা।

দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার এই পাঁচটি জেলায় আগামী দুই দিনের ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। এরমধ্যে কমলা সর্তকতা জারি করা হয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। জুন মাসের শুরুতে স্বাভাবিক বৃষ্টির তুলনায় কিছুটা কম বৃষ্টি হয়েছিল উত্তরবঙ্গে। তবে মাসের শেষে দেখা গিয়েছে, অন্য বছরের তুলনায় এই বছরের জুন মাসে বৃষ্টি হয়েছে অনেকটাই বেশি।

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা ডাঃ জে সি দাস জানিয়েছেন,” আপাতত কোনো ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। মৌসুমী বায়ু এবং বঙ্গোপসাগর থেকে আগত জলীয়বাষ্প এর প্রভাবে স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ সঞ্চার হয়ে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।” সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, প্রবল বজ্রপাতের আশঙ্কা রয়েছে হাওড়া, কলকাতা এবং দুই ২৪ পরগনায়। সঙ্গে বৃষ্টি এবং ঝড়ো হাওয়া বইতে পারে কিছু অঞ্চলে।

Back to top button