অবশেষে ভ্যাপসা গরম থেকে মুক্তি! কয়েক ঘন্টার মধ্যেই রাজ্যে ঝেঁপে নামছে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদনচলতি সপ্তাহে বঙ্গবাসীর নাজেহাল হয়ে উঠেছিল সূর্যের তাপদাহ ও প্যাচপ্যাচে গরমে।আজ অর্থাৎ মঙ্গলবার তাপমাত্রা চরমে উঠেছিল। তাপমাত্রা গত ২৪ ঘন্টায় ৫ ডিগ্রী সেলসিয়াস বেড়েছে। আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী কিছুক্ষণের মধ্যেই কলকাতাসহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝেঁপে বৃষ্টি নামতে চলেছে।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে যে আগামী ঘন্টা দুইয়ের দক্ষিণবঙ্গের সকল জেলায় ঝড় বৃষ্টি হতে চলেছে। বৃষ্টির সাথে ৩০-৪০ কিলোমিটার প্রতি ঘন্টা বেগে ঝড় বয়ে যাওয়ার সম্ভবনা আছে। দক্ষিণবঙ্গ ছাড়াও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর ও ঝাড়গ্রামে। এছাড়া হালকা থেকে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভবনা আছে বর্ধমান এবং নদীয়া জেলায়। সেইসাথে পুরুলিয়া, হাওড়া, হুগলি এবং দুই ২৪ পরগনাতে বৃষ্টিপাত হবে।

জানা গিয়েছে যে, বঙ্গোপসাগরের বুকে একটি নিম্নচাপ ঘনীভূত হয়েছে। গত সপ্তাহে একটি নিম্নচাপের কারণে ভারী বর্ষণে ভিজেছিল গোটা কলকাতাসহ একাধিক জেলা। তবে এবারের বঙ্গোপসাগরের বুকে তৈরি নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড় তৈরি হয়েছে। এই মাসের শেষের দিকে দক্ষিণবঙ্গে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় যশ। তবে আজকে আর কিছুক্ষণ বাদে বৃষ্টিপাত হলে আদ্রতার জন্য যে গুমোটভাব সৃষ্টি হয়েছিল, তার থেকে মুক্তি পাবে রাজ্যবাসী।।

Back to top button