আজ স্বস্তির বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ গোটা রাজ্য জানালো আলিপুর আবহাওয়া দপ্তর

বং ট্রেন্ডি ডেস্ক: কয়েকদিন ধরে এই গরমে নাজেহাল হচ্ছে বঙ্গবাসী। সকাল আটটা বাজতে মনে হচ্ছে যেন দুপুর হয়ে গেছে । ঘরে যদি এক মিনিটের জন্যও ফ্যান বন্ধ করা হবে তাহলে মনে হচ্ছে যেন পৃথিবীর সবথেকে উষ্ণতম জায়গা আমরা আছি । অবশ্য যাদের বাড়িতে এসি আছে তারা কিছুটা হলেও রেহাই করছে।

তবে এই অসুস্থ সময়ে স্বস্তির কথা শোনালো আলিপুর আবহাওয়া দপ্তর। আজ কলকাতাসহ রাজ্যের বিভিন্ন জায়গায় বজ্র বিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।আজ সকাল থেকে আংশিক মেঘলা থাকার কথা ছিল। আর বেলা বাড়তেই অস্বস্তি অনুভব হবে। কিন্তু বিকেলের পরে বৃষ্টি হতে পারে এমনটাই তাদের দাবি আবহাওয়া দপ্তরের। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং ,আলিপুরদুয়ার, কোচবিহার জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে।

আবার দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর, মুর্শিদাবাদ ,নদিয়া ,বীরভূম, দুই 24 পরগনা ,হাওড়া ,হুগলি ,কলকাতাতে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা প্রচুর। কিছুদিন আগেই হাওয়া অফিস জানিয়ে দিয়েছে যশ নামক ঘূর্ণিঝড়ের। শুক্রবার কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা 36 ডিগ্রি এবং সর্বনিম্ন 29 ডিগ্রী। দেশে 1 জুন কেরলে বর্ষা ঢুকবে। তার এক সপ্তাহের মধ্যেই এ রাজ্যে বৃষ্টিপাত শুরু হয়ে যাবে। জুন থেকে সেপ্টেম্বর এ দেশে বার্ষিক বৃষ্টিপাত হবে 70 শতাংশ।

Back to top button