Skin Care Beauty Tips: শীতকালে গ্লিসারিন ব্যবহারের সহজ ঘরোয়া টিপস

নিজস্ব প্রতিবেদন: রূপচর্চা করাটা যেমন জরুরি, তেমনই কেমন করে রূপচর্চা করা উচিত সেই সম্পর্কে জানাটাও জরুরি। রূপচর্চা সম্পর্কে সঠিক জ্ঞান না থাকলে আমরা সঠিক উপায়ে রূপচর্চা করতে পারবো না কখনোই। শীতকালে একটু বেশিই খেয়াল রাখতে হয় ত্বকের। নাহলে মুখ রুক্ষ, শুষ্ক, প্রাণহীন হয়ে পরে। আর শীতকালে চামড়া, ত্বক ফেটে যায়। যার ফলে অতিরিক্ত খেয়াল রাখতে হয় ত্বকের। শীতকালে আপনাকে ত্বককে রক্ষা করার জন্য গুরুত্বপূর্ণ উপাদান হলো গ্লিসারিন। এটির সাহায্যে শীতকালেও ত্বক থাকবে মসৃন ও মোলায়েম। তবে কিভাবে এই গ্লিসারিন ব্যবহার করবেন, জেনে নিন—

১.ভিটামিন ই-এর সাথে গ্লিসারিন – ভিটামিন ই ক্যাপসুল ত্বকের জন্য খুবই উপকারী। এই ভিটামিন ই ক্যাপসুলের সঙ্গে ভালো করে মিশিয়ে রেখে দিন গ্লিসারিন। এবারে এই মিশ্রণটি আপনি রাতে শুতে যাওয়ার আগে ভালো করে হাতে-পায়ে ও মুখে লাগিয়ে রেখে দিন। যারা শুষ্ক ত্বকের সমস্যায় ভুগছেন তারাও লাগাতে পারেন। এটি মুখে অসাধারণ পরিবর্তন ঘটাবে। ত্বক হয়ে উঠবে মসৃণ।

২.গোলাপজলে গ্লিসারিন – বাজার থেকে গোলাপ কিনে এনে গোলাপ জল বানিয়ে বা বাজার থেকে কেনা তৈরি গোলাপ জলের সাথে গ্লিসারিন মিশিয়ে রাতে শোবার আগে মুখে, সারা গায়ে মেখে নিন। এটি খুবই উপকারী।

৩. বডি লোশনের সাথে – বডি লোশনের সাথে মিশিয়ে রাখুন গ্লিসারিন। রোজ স্নান করে এসে সারা গা ও মুখে মেখে নিন এই গ্লিসারিন। তাহলে নির্জীব ত্বক হয়ে উঠবে মসৃণ ও চকচকে। ফাটা দাগ চলে যাবে।

৪. গোড়ালির যত্নে গ্লিসারিন – লেবুর রসের সাথে গ্লিসারিন মিশিয়ে গোঁড়ালিতে লাগালে গোঁড়ালির ফাটল উধাও হয়ে যাবে একেবারে। পাবেন মসৃণ গোঁড়ালি।

৫. ঠোঁটের যত্নে গ্লিসারিন – শীতকালে সবচেয়ে বেশি ফাটে ঠোঁট। তাহলে যেকোনো ক্রিমের সাথে গ্লিসারিন মিশিয়ে রোজ ঠোঁটে দিলে ঠোঁটের ফাটা উধাও হয়ে যাবে একেবারে।

Back to top button