চুলচেরা বিশ্লেষণের পর বাংলায় বিজেপির পরাজয়ের প্রধান কারণ খুঁজে ব্যাখ্যা দিল RSS

বং ট্রেন্ডি ডেস্ক:  মোদি-শাহ বাংলা দখলের স্বপ্ন দেখলেও টেক্কা দিতে পারেনি বাংলার মেয়ে মমতা ব্যানার্জির সঙ্গে। হটাৎ রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS) সকলের সামনে আনলো এক চাঞ্চল্যকর রিপোর্ট। রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছিল বিজেপির বাংলা দখল না করতে পারা নিয়ে।

বিজেপি আশা করেছিল ২০০-এর বেশি আসন পেয়ে তারা বাংলায় সরকার গঠন করবে। সেই আশায় নির্বাচনের মরশুমে দিল্লি থেকে অনেক কেন্দ্রীয় মন্ত্রী এসেছিল বাংলাতে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ একাধিকবার বাংলাতে এসে সভা করেছিলেন।

২০০ তো দূরের কথা বাংলাতে ১০০ পার করতে পারল না বিজেপি, ৭৭-এ থেমে গেল গেরুয়া শিবির। এই অপ্রত্যাশিত হারের পিছনে অনেক নেতাদের তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা কে প্রাধান্য দিলেও RSS দিল একটি অপ্রত্যাশিত তথ্য। RSS-এর তথ্য অনুযায়ী, মমতা ব্যানার্জীর জনপ্রিয়তার কাছে হেরে গেল গেরুয়া শিবির। যার ফলে বাংলার মানুষ আবার নিজের মেয়েকে সিংহাসনে বসালো।

পাশাপাশি এটিও বলা হয়েছে,” মমতা ব্যানার্জি বিরুদ্ধে লড়াইয়ের জন্য বিজেপি শিবির থেকে কোনো যোগ্য নেতা দেখা যায়নি। এছাড়া তৃণমূল থেকে বিজেপিতে আসা নেতাদের যোগ্যতা বিচার না করেই প্রার্থী করা হয়েছিল।” বিজেপির পাওয়া ৭৭ টি আসনের মধ্যে ৩২ জন তৃণমূল, বাম-কংগ্রেস থেকে আসা নেতা। অর্থাৎ মমতা ব্যানার্জির রাজনৈতিক জনপ্রিয়তা গুঁড়িয়ে দিল বিজেপি শিবির।

Back to top button